Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ইউপি উন্নয়নের রুপকার ১১নং গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আখলাকুর রহমান
বিস্তারিত

ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি উন্নয়নের রুপকার চেয়ারম্যান আখলাকুর রহমান।তার উন্নয়নের কথা রুপ কথার গল্পকে ও হার মানায়। আর এ উন্নয়নের ছোয়া লেগেছে প্রতিটি ওর্য়াডে।

আখলাকুর রহমান এক জন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ। যিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছেন। এছাড়া যিনি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ব্যাপক ভূমিকা রাখছেন। যার বাবা ছিলেন একজন আদর্শ মানুষ।

বলছি গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমানের কথা। তিনি বর্তমানে জনগণের ভোটে নির্বাচিত একজন সফল চেয়ারম্যান ।

আখলাকুর রহমান চেয়ারম্যান ২০১৬ সালে গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপির বিদ্রোহী প্রার্থী হিসাবে বিপুল ভোটে নির্বাচিত হন ।
চেয়ারম্যান আখলাকুর রহমান তার ক্ষমতার ৪ বছর অতিক্রম হওয়ার মধ্যে দিয়ে ইউপি বাসীকে ইতিমধ্যে তার ক্ষমতার মাধুর্যতা দেখিয়েছেন, পাশাপাশি ইউনিয়নের একজন চেয়ারম্যান হিসাবে যথেষ্ট সুনাম অর্জন করছেন।গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপির সর্বস্তরের জনগণের স্বপ্ন বাস্তবায়ন করতে চেয়ারম্যান আখলাকুর রহমান দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি তার আগামীর পরিকল্পনা দিয়ে ভরিয়ে দিতে চান গোটা সমাজ ব্যবস্তাকে।গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপির জনগণকে সাথে নিয়েই এগিয়ে যেতে চান চেয়ারম্যান আখলাকুর রহমান ।

নির্বাচিত হয়েই তিনি এলাকার অবহেলিত মানুষের জীবন মান উন্নয়নের কথা চিন্তা করে সকল ধরনের সহযোগীতা করে যাচ্ছেন স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানাসহ হতদরিদ্র মানুষদেরকে। রাস্তাঘাটের উন্নয়ন, চলাচলের জন্য ফুটপাত নির্মাণ, জলাবদ্ধতা দূরীকরণ, ড্রেনেজ নির্মাণসহ অনেকগুলো কাজ করেছেন।

সরজমিনে চেয়ারম্যান আখলাকুর রহমান এর নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায় বিগত বছরের চেয়ে বর্তমান চেয়ারম্যানের অধীনে উন্নয়নের ছোয়া লেগেছে অনেক তথা তার এলাকার প্রত্যান্ত অঞ্চলের অবহেলিত অনেক এলাকার মানুষ বর্ষার মৌসুমে জনসাধারনের দূর্ভোগের কোন শেষ ছিলোনা ঠিক তখনই আখলাকুর রহমান চেয়ারম্যান এর উন্নয়নের লেগেছে হাতছানি।

আখলাকুর রহমানের অবদান চোখ জোরানো প্রতিটি প্রাইমারি ইস্কুলে ছাত্র ছাত্রীদের জন্য ব্যাগ,টিফিন বক্স,ইস্কুল ড্রেস,দিয়েছেন।গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মেয়েদের কথা চিন্তা করে তৈরি করে দিচ্ছেন গার্লস ফ্যাসিলিটিস রুম।

আখলাকুর রহমান যাদের জমি আছে ঘর নাই তাদের অধিকাংশকে ঘর তৈরি করে দিয়েছেন।
২৬টি গুচ্ছ গ্রাম তৈরি করেছেন,অর্ধ দালান একটি ঘর বানিয়ে দিয়েছেন, বেশ কয়েকটি গ্রামের মানুষের বিদ্যুতের আলোয় আলোকিত হওয়ার দু’চোখে শুধু স্বপ্ন ছিলো মিলছিল না কারু কাছ থেকে বিদ্যুৎ পাওয়ার আশা।গ্রাম গুলোতে বিদ্যুৎ না থাকায় বাচ্ছারা ছিলো পড়া লেখায় পিছিয়ে এছাড়া ও বিদ্যুৎ না থাকায় তাদের ভোগান্তির কোনো শেষ ছিলো না আজ সেই গ্রামের মানুষ গুলোকে বিদ্যুতের আলোয় আলোকিত করে তাদের স্বপ্ন বাস্তবায়ন করে দিয়েছেন এবং শতভাগ বিদ্যুতায়ন হয়েছে চেয়ারম্যান আখলাকুর রহমান এর হাতে।
আখলাকুর রহমান নির্বাচিত হয়ার এখন প্রযন্ত এলাকায় বড় কোনো ধরনের জটিলতা দেখা যায়নি।

আর এ সফল মানুষকেই আবারো চেয়ারম্যান হিসাবে দেখতে চান গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপির ওয়ার্ডবাসী। এ ওয়ার্ডের সাজন, উওম, জিসু সহ একাধিক তরুণ জানান, আখলাকুর রহমান চেয়ারম্যান হয়ে এলাকার তরুণ ও যুব সমাজের জন্য অনেক কাজ করে যাচ্ছেন। তার সময় এলাকায় মাদক নির্মূলসহ অনেকগুলো উন্নয়নের কাজ করেছেন। তিনি আমাদের যুব সমাজকে নিয়ে নতুন কিছু করার চিন্তা ভাবনা করছেন।
তারা আরো বলেন, আখলাকুর রহমান একজন আদর্শবান সৎ রাজনৈতিক ব্যক্তি। যার কাছে যে কোন সমস্যা নিয়ে গেলে সমাধান করার চেষ্টা করেন। রাত-দিন যখনই যাওয়া হয় তার দরজা সবার জন্য উন্মুক্ত থাকে। আমরা এলাকাবাসী তার মতো একজন আদর্শ মানুষকে আবারও চেয়ারম্যান হিসাবে দেখতে চাই।
এক পথচারী বলেন, এ এলাকার ড্রেনেজ ব্যবস্থা আখলাকুর রহমান সাহেব করেছেন। রাস্তাঘাটে চলাচলের সুবিধার্থে ল্যাম্পপোস্ট স্থাপন, মশক নিধন ইত্যাদি কার্যক্রম পরিচালনা করেছেন। যা বর্তমানের মানুষ এর সুবিধা ভোগ করছে। আমি চাই আখলাকুর সাহেব আবারও নির্বাচিত হউক। তিনি নির্বাচিত হলে এলাকায় আরো ও অনেক বেশি উন্নতি হবে।

চেয়ারম্যান আখলাকুর রহমান বলেন, আমি ২০১৬ সালের ইউপি নির্বাচনে আমার কয়েকটি অঙ্গীকারের মধ্যে ছিল দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ, দারিদ্রতা নির্মূল, সকল স্তরে শিক্ষার মানবৃদ্ধি ইত্যাদি। আর এ লক্ষ্য বাস্তবায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন কর্মী হিসাবে কাজ করছি।

তিনি আরো বলেন, আমি চেয়ারম্যান থাকা অবস্থায় নিষ্ঠার সাথে উন্নয়নের কাজ করার চেষ্টা করে যাচ্ছি। কতটুকু পেরেছি সেটা এ এলাকার মানুষ ভালো জানে। আমি এবারও চেয়ারম্যান পদ প্রত্যাশী। যদি আমি নির্বাচিত হই এ এলাকার মানুষের জন্য কাজ করবো।

তিনি আরো বলেন, আমি বঙ্গবন্ধুর আর্দশকে দ্বারণ করে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আমি চাই আমার এলাকার মানুষের জন্য গরিব দুঃখীর জন্য কিছু করতে। আমার বাবা ছিলেন একজন সমাজসেবক। আমি তার সন্তান।। আমি আপনাদের সন্তান। আমাকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে এলাকার উন্নয়ন করার সুযোগ দিয়েছেন। আমি আপনাদের জন্য গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি কে ডিজিটাল নগরিতে রূপান্তিত করবো। আমার ইউপিতে কোন মাদক ব্যবসায়ী, কোন চাঁদাবাজ, কোন ভূমিদস্যু থাকবে না। আমি আপনাদেরকে কথা দিয়ে ছিলাম আমি আমার কথা কতটুক রাকতে পেরেছি আপনারা ভালো জানেন ।

এলাকাবাসী বলেন আখলাকুর রহমান একজন ব্যক্তি নয় তিনি একটি প্রতিষ্ঠান।তিনি আমাদের অভিভাবক এবং গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের যে উন্নয়ন করে যাচ্ছেন তা অামাদের ও আমাদের ছেলে মেয়েদের কাছে মডেল হয়ে থাকবে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
08/02/2020
আর্কাইভ তারিখ
07/03/2020